ঢাকা,মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪

তরুন সমাজকে আলোর পথে ফেরাতে চকরিয়ার প্রতিটি জনপদে খেলাধুলার প্রচলন বাড়ানো হবে -বদরখালী ফুটবল টুর্নামেন্টে ফজলুল করিম সাঈদী

এম.জিয়াবুল হক, চকরিয়া ::

চকরিয়া উপজেলার উপকুলীয় ইউনিয়ন বদরখালীতে উৎসবমুখর আয়োজনে বদরখালী মিনিবার ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা গতকাল রোববার (২৮ এপ্রিল) বিকালে স্থানীয় বদরখালী কলোনীজেশন উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বিজয়ী ও বিজিত দলের মাঝে নবনির্বাচিত চকরিয়া উপজেলা চেয়ারম্যান ও উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আলহাজ্ব ফজলুল করিম সাঈদী পুরস্কার বিতরণ করছেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বদরখালী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মোহাম্মদ আলী চৌধুরী, উপজেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি ও চকরিয়া উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শওকত হোসেন, উপজেলা আওয়ামীলীগ নেতা পরিমল বড়–য়া, উপজেলা ক্রীড়া সংস্থার সদস্য ওয়াহিদ উদ্দিন ইবনু, বদরখালী সমিতির পরিচালক ও ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক হাজি হামিদ উল্লাহ, সমাজ সেবক ছরওয়ার আলম, বদরখালী কলোনীজেশন উচ্চ বিদ্যালয়ের শিক্ষক আনোয়ারুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথি চকরিয়া উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদী বলেছেন, বর্তমান সরকারের সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনা নতুন প্রজন্মের শিক্ষার্থীদেরকে দক্ষ মানব সম্পদ হিসেবে তৈরী করতে কাজ করছেন। সেইজন্য তিনি লেখাপড়ার পাশাপাশি শিক্ষার্থীদের মেধা বিকাশে ক্রীড়া ও সাংস্কৃতিক চর্চামুখী করতে নানামুখী উদ্যোগ নিয়েছেন। ধারাবাহিতায় স্কুল মাদরাসা গুলোতে বঙ্গবন্ধু বঙ্গমাতা গোল্ডকাপ প্রবর্তন করেছেন।

তিনি বলেন, লেখাপড়ার সঙ্গে ক্রীড়া ও সাংস্কৃতিতে মনোযুগী থাকলে নতুন প্রজন্মের শিক্ষার্থীরা কোনদিন বিপদগামী হবেনা। একই সঙ্গে ক্রীড়া চর্চার মাধ্যমে যুব সমাজকেও নানা অপরাধ প্রবণতা থেকে মুক্ত রাখা সম্ভব হবে। তাই এখন থেকে শিক্ষার্থীদেরকে বিপদগামী থেকে মুক্ত রাখতে চকরিয়া উপজেলার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে লেখাপড়ার সঙ্গে ক্রীড়া ও সাংস্কৃতিক কর্মকা-ে মনোযুগী করতে হবে। সেই আলোকে নতুন প্রজন্মের শিক্ষার্থী থেকে শুরু করে তরুন ও যুবসমাজকে সকল ধরণের অপরাধ প্রবণতা থেকে মুক্ত রাখতে হবে। তাদেরকে সুন্দর আগামী বির্নিমানে আলোর পথে ফেরাতে হবে। সেইজন্য আগামীতে চকরিয়ার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের পাশাপাশি প্রত্যন্ত জনপদে খেলাধুলার প্রচলন আরো বাড়ানো হবে। শেষে প্রধান অতিথি চকরিয়া উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান আলহাজ ফজলুল করিম সাঈদী বিজয়ী ও বিজিত দলের মাঝে পুরস্কার বিতরণ করেন। ##

পাঠকের মতামত: